কষ্টের আহাজারিতে ভরপুর জীবন
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ব্যত্থ প্রেমিক ২৭-০৪-২০২৪

কষ্টের আহাজারিতে ভরপুর জীবন!!
তবুও হেঁসে হেঁসে কাঁটাতে হয় সময়ের এক একটি ক্ষণ-
ধুঁকে ধুঁকে থাকার অভ্যাস আয়ত্ত করতে হয় প্রতিনিয়ত-
বেঁচে থাকার আশ্বাস এখনো মরেনি-
শত কষ্টের ভারেও ঠিকই বেঁচে থাকা হয় দারুণভাবে।
অতীতের কথা ভেবে কেন নষ্ট হবে জীবন-
নতুন এক প্রেরণায় বাঁচার শপথে উঠে দাঁড়াবো আবার-
হারানো মানুষগুলোকে দেখিয়ে দেবো-
তারা ছাড়াও ভালো থাকা যায়!!
তবু কেন জানি-তুমি আসো মনের গহীনে-
অবাস্তবে তোমাকে নিয়ে হারিয়ে যায় দিগন্তে!
শুধু বাস্তবেই তোমায় দেখে-
মাথা নিছু করে চলে যেতে হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।